স্বর্ণশোভায় সূর্য উদয়
- শরিফুল ইসলাম ২৭-০৪-২০২৪

স্বর্ণশোভায় সূর্য উদয় আজকের প্রভাত কালে
আকাশ রাঙ্গা আলোর পুষ্প শোভিতে
দিগন্ত জুড়ে কোলাহল অরুপ জীবন প্রাতে,
হৃদয় জুড়ে মনোহর দেখি ছন্দশোভার তালে।
.
দীপ জ্বলা সেই সন্ধ্যায়, আলোর আখিঁ আঁধার করে
আলোক বাতি সরিয়েছিলে
জ্যোৎস্নার পরশ মাখা প্রেমের ছলে,
শান্ত করে মায়ার ভূবন অপেক্ষার এই ভোরে।
.
বহু প্রহর গুনেছি তারা, আন্ধকারের আকাশে
চাঁদের আলো মলিন হয়েছে
ব্যথিত হৃদয় বসন্তের বিরহ সহেছে,
নদীর উর্বরা ছুঁয়ে ঝর্ণার গান ভেসেছে বাতাসে।
.
সেই বসন্তে পুষ্প ফুটেছে সূর্য উঠার আয়োযনে
আঁধার ঘরে আলো এসেছে
স্বপ্ন ভেঙে, ভোরের পাখি গান ধরেছে,
শিশির ভেজা তাজা ফুল কুঁড়ির রেনু মাখা প্রাণে।
.
১৭।০৬। ২০১৮ গাজীপুর

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।